শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
সোমবার নতুন রাষ্ট্রপতির শপথ

সোমবার নতুন রাষ্ট্রপতির শপথ

স্বদেশ ডেস্ক:

নবনির্বাচিত রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন আগামী সোমবার (২৪ এপ্রিল) দায়িত্ব গ্রহণ করবেন। সেদিন সকাল ১১টার দিকে বঙ্গভবনে নবনির্বাচিত রাষ্ট্রপতির শপথ অনুষ্ঠান হবে। বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী নবনির্বাচিত রাষ্ট্রপতিকে শপথবাক্য পাঠ করাবেন। শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আমন্ত্রিত গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

এদিকে দুই মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব পালন শেষে আগামী রোববার (২৩ এপ্রিল) বর্তমান রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে। রাষ্ট্রপতির পদ থেকে অবসরে যাওয়ার আইন অনুযায়ী তিনি অবসর ভাতা, চিকিৎসার সুবিধাসহ অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

সংসদে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ দল আওয়ামী লীগ গত ১২ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে সাবেক জেলা ও দায়রা জজ এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার মো: সাহাবুদ্দিনকে মনোনয়ন দেয়। এই পদে আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন যাচাই-বাছাইয়ে সাহাবুদ্দিনের একটি মনোনয়নকে বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। সে ক্ষেত্রে আরেকটি মনোনয়ন ফরম গ্রহণের আবশ্যকতা ছিল না। একক প্রার্থী থাকায় ওই দিনই মো: সাহাবুদ্দিনকে নির্বাচিত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

রাষ্ট্রপতি পদে নির্বাচিত হওয়ার পর বিভিন্ন সময় খবরের শিরোনাম হয়েছেন মো: সাহাবুদ্দিন। আসন্ন নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে তিনি মন্তব্যও করেছেন। গত ১৬ এপ্রিল গুলশানে তার লেখা ‘এগিয়ে যাও বাংলাদেশ’ বইটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর অনুষ্ঠানে তিনি বলেন, ‘একটি নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য একজন রাষ্ট্রপতি হিসেবে আমার যা করার আমি তা করব।’

নবনির্বাচিত রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের জন্ম পাবনায় ১৯৪৯ সালের ১০ ডিসেম্বর। তার স্ত্রী রেবেকা সুলতানা সরকারের যুগ্ম সচিব হিসেবে ২০০৯ সালে অবসরে যান। সাহাবুদ্দিন-রেবেকা দম্পতির একমাত্র সন্তান মো: আরশাদ আদনান রনি দেশে ও বিদেশে উচ্চতর ডিগ্রি নিয়ে বর্তমানে একটি ব্যাংকে উচ্চপদে কর্মরত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877